সব মোবাইলের কলরেট এক হচ্ছে না

Wednesday, September 3, 2014

আমাদের সিলেট ডটকম: বাংলাদেশের সব মোবাইল অপারেটরের কলরেট আপাতত সমান হচ্ছে না বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী।

ঢাকা-১ আসনের সাংসদ সালমা ইসলামের এক প্রশ্নের জবাবে গতকাল বুধবার সংসদে তিনি এই তথ্য তুলে ধরেন।

মন্ত্রী বলেন, দেশের মোবাইল কোম্পানিগুলোর কলরেট এক করার কোনো পরিকল্পনা আপাতত নেই।

তিনি জানান, আন্তর্জাতিক টেলিকমিউনিকেশনস ইউনিয়নের সহায়তায় একটি ‘কস্ট মডেলিং’ প্রকল্পের মাধ্যমে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন দেশে মোবাইল ফোনের কলরেট প্রতি মিনিট সর্বনিম্ন ২৫ পয়সা থেকে সর্বোচ্চ দুই টাকা নির্ধারণ করেছে।

তিনি বলেন, মোবাইল কোম্পানিগুলো নির্ধারিত এই কলরেটের ভিত্তিতে নিজস্ব ব্যবসা পরিকল্পনা সাজিয়ে থাকে। এছাড়া ১০ সেকেন্ড পালস চালুর ফলে গ্রাহকরা কথা বলায় অনেক বেশি স্বাধীনতা ভোগ করছেন।

২০০১ সালে প্রতি মিনিট কলে গড়ে ৯ টাকা ৬০ পয়সা খরচ পড়লেও এখন তা ৮৩ পয়সায় নামিয়ে আনা রয়েছে বলেও সংসদে তথ্য তুলে ধরেন মন্ত্রী।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের তথ্য অনুযায়ী গত জুলাই মাসে দেশের ছয় মোবাইল অপারেটরের মোট গ্রাহক ছিল ১১ কোটি ৬৮ লাখ। এর মধ্যে কেবল গ্রামীণ ফোনের গ্রাহক সংখ্যাই ৪ কোটি ৯৪ লাখ।





Share on :

No comments:

Post a Comment

 
Copyright © 2015. Sylhet News.
Design by Herdiansyah Hamzah. Published by Themes Paper. Distributed By Kaizen Template Powered by Blogger.
Creative Commons License